About Us

হ্যালো বন্ধুরা, আমাদের সর্ম্পকে জানার আগ্রহের জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ। এটি ব্লগারের নবাগত ব্লগিং ও সকল ধরনের নিত্য নূতন প্রযুক্তি সম্পর্কিত টিউটোরিয়াল এবং গাইড প্রদানের স্বপ্ন নিয়ে আমি মোঃ আতিকুর রহমান ২০২২ সালের নভেম্বর মাসের ০১ তারিখে সূচনা করি। দীর্ঘদিন যাবৎ আমি ব্লগিং এর সাথে সম্পৃক্ত। আমি চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি যে, আমাদের ব্লগে সব সময় নিত্য নূতন টিউটোরিয়াল পাবেন যা হয়ত অন্য কোন বাংলা ব্লগে পাবেন না। বিশেষ করে ব্লগ ডিজাইন করা, ব্লগ এর জন প্রিয়তা বৃদ্ধি করা, ব্লগের রেংকিং বাড়ানো এবং কম্পিউটার বিষয়ক নানা জঠিল সমস্যার সমাধান এখানে পাবেন। সুতরাং ভাল মানের ব্লগিং ডিজাইন, ব্লগিং সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এবং প্রযুক্তি বিষয়ক নানান নূতন বিষয় তুলে ধরাই হলো এই ব্লগের মূল লক্ষ্য।

আমার সম্পর্কেঃ আমি মোঃ আতিকুর রহমান। পেশায় একজন গ্রাফিক্স ডিজাইনার। বর্তমানে পাবনায় বসবাস করছি। আমি ব্লগ পড়তে ও আর্টিকেল লিখতে পছন্দ করি। আমার অবসর সময়ে ব্লগে বিভিন্ন টপিক লিখে অনলাইনে শেয়ার করে থাকি। ছোট বেলা আমার এলাকার বিদ্যালয়গুলোতে আমার লেখাপড়ার সময় কাঠে। উচ্চ মাধ্যমিক থেকে শুরু করে এখনো পর্যন্ত পাবনা জেলায় অবস্থান করছি। আমি সব সময় নতুন কিছু শিখতে এবং অন্যকে শিখাতে পছন্দ করি। অবসর সময়ে ইন্টারনেট ঘাটাঘাটি করে কম্পিউটার, ইন্টারনেট ও ব্লগিং সম্পর্কে একটা ভাল অভিজ্ঞতা হয়েছে। যেমন কম্পিউটার হার্ডওয়ার, সফটওয়ার, গ্রাফিক্স ডিজাইন, ব্লগিং এবং ইন্টারনেট মার্কেটিং ইত্যাদি বিষয়ে অভিজ্ঞতা হয়েছে। আমি কম্পিউটারের যে বিষয়টি পছন্দ করি সেটি হচ্ছে গ্রাফিক্স ডিজাইন। সে জন্য আমাকে একজন ভাল গ্রাফিক্স ডিজাইনারও বলতে পারেন। এগুলি দিয়ে আমি সব সময় আমার ব্লগটিকে ভাল অবস্থানে রাখার জন্য সর্বাত্মক চেষ্টা করি। ডান পাশের উল্লেখিত বক্সে আমার সংক্ষিপ্ত জীবন বৃত্তান্ত আপনাদের অবগতরি জন্য তুলে ধরলাম।

সোহেল রানাঃ সোহেল রানা একজন ২৯ বছর বয়সী সিভিল ইঞ্জিনিয়ার যিনি সাইকেল চালানো, ধ্যান এবং নতুন ভাষা শেখার উপভোগ করেন। তিনি অনুপ্রেরণাদায়ক এবং উজ্জ্বল। সোহেল স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিং এবং আইআইটি, বোম্বে থেকে এমএসসি ডিগ্রি নিয়েছেন। তিনি এখন স্যামসাং-এর ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশনে কাজ করেন। তিনি দীর্ঘদিন ধরে ইন্টারনেটের সাথে যুক্ত আছেন এবং ডিজিটাল পণ্য সম্পর্কে ভালো জ্ঞান রাখেন।

নাজিম হাসানঃ নাজিম হাসান একজন মেডিসিন বিশেষজ্ঞ। তিনি পাবনার এডওয়ার্ডস কলেজ থেকে বিএসসি পাস করেন এবং ভারী যানবাহন, মোটরবাইক এবং ইলেকট্রনিক ডিভাইস সম্পর্কে ভালো জ্ঞান রাখেন। তিনি 2010 সাল থেকে ইন্টারনেট ব্যবহার করছেন এবং এই সময়ে তিনি অনলাইন পণ্য সম্পর্কে অনেক জ্ঞান অর্জন করেছেন।

মো আকাশঃ মোঃ আকাশ হেভিওয়েট যানবাহন, নির্মাণ এবং ডিজিটাল ডিভাইস এবং পণ্যের বিশেষজ্ঞ। তিনি ইন্টারনেট ব্যবহার করছেন যখন থেকে এটি তার মোবাইল ডিভাইসে উপলব্ধ ছিল এবং তখন থেকে এটি ব্যবহার করে আসছে। তিনি অনলাইন পণ্য সম্পর্কে অনেক জ্ঞান অর্জন করেছেন যা তিনি আমাদের সাথে শেয়ার করতে চান জ্ঞান ছড়িয়ে দিতে এবং প্রক্রিয়ায় লোকেদের সাহায্য করতে।


এই ব্লগের ভবিষ্যৎ পরিকল্পনাঃ আমরা ডোর বাংলা কে ভালো এবং শিক্ষণীয় একটি প্লাটফর্মে নিয়ে যাওয়ার সর্বত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছি। কম্পিউটার, ব্লগিং এবং ইন্টারনেট জগতের সকল সমস্যার সামাধান ও প্রযুক্তি সম্পর্কিত নিত্য নূতন আর্টিকেল শেয়ার করে ভালো মানের একটা ব্লগিং সাইট তৈরি করাই আমাদের মূখ্য উদ্দেশ্য থাকবে। আমাদের পোষ্ট এর মাধ্যমে কাউকে ভূল তথ্য দেওয়া বা অযথা সময় নষ্ট করানো থেকে আমরা সব সময় বিরত থাকি। আশা করি আপনাদের পরামর্শমূলক আন্তরিক সহযোগিতায় ভবিষ্যতে আমরা ব্লগটাকে ভাল অবস্থানে নিয়ে যেতে পারবো, ইনশাআল্লাহ্।

Comments